অর্ষা যখন সাংবাদিক

হারােনা ঐতিহ্যে সন্ধানে নেমেছেন এক সাংবাদিক। এ দেশের আদি সংস্কৃতির খোঁজে ছুটে চলেছেন পথ থেকে পথে। এমনই এক সাংবাদিকের চরিত্রে সম্প্রতি অভিনয় করেছেন লাক্স তারকা নাজিয়া হক অর্ষা। ‘

পুঁথিকর’ নামের এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পরিচালনা করেছেন অপূর্ব রানা। এতে অর্ষার বিপরীতে পুঁথি গবেষকের ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা আনিসুর রহমান মিলন।

পুঁথিকর’-এ অভিনয় প্রসঙ্গে অর্ষা বলেন, স্বল্প দৈর্ঘ্য এ চলচ্চিত্র গল্প যেমন ভিন্নধমী, তেমনি আমার চরিত্রটিও অন্যরকম। এখানে আমাকে একজন সাংবাদিকের চরিত্রে দর্শকরা দেখতে পাবেন।

চলচ্চিত্রটি পুঁথিসাহিত্য নিয়ে নির্মিত জানিয়ে তিনি বলেন, পুঁথি সাহিত্য আমাদের ঐতিহ্যের অংশ। এমন একটা সময় ছিল, যখন ঘরে ঘরে ছিল পুঁথি। দিনের আলো নিভে গেলেই কুপি জ্বালিয়ে শুরু হতো পুঁথিপাঠ। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মাধ্যমে হারানো ঐতিহ্য পুঁথি বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরা হয়েছে।

অর্ষা আরও জানালেন, বর্তমানে তিনি নতুন একটি ওয়েব সিরিজে অভিনয় করছেন। এর নাম ‘সুন্দরী’। নির্মাণ করেছেন সিদ্দিক আহমেদ। বর্তমানে এর শুটিং চলছে শ্রীমঙ্গলে। এছাড়াও আফজাল হোসেনের পরিচালনায় চ্যানেল আইয়ের ছোটকাকু সিরিজেও তিনি অভিনয় করছেন।

আপনি আরও পড়তে পারেন